আইফোনের উৎপাদন বাড়াচ্ছে অ্যাপল

নতুন আইফোন। ছবি: রয়টার্স

নতুন আইফোন। ছবি: রয়টার্সএ বছর নতুন আইফোন বাজারে আসার পর থেকে অ্যাপল কর্তৃপক্ষ বেশ খুশিতে আছে। কারণ নতুন আইফোন ঘিরে ক্রেতাদের আগ্রহ বেশি দেখতে পাচ্ছে তারা। প্রত্যাশার চেয়ে চাহিদা বেশি হওয়ায় ৮০ লাখ ইউনিট বা ১০ শতাংশ উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, সরবরাহকারী প্রতিষ্ঠানকে আইফোন ১১ মডেলগুলোর উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছে অ্যাপল।

বাজার গবেষকেরা ইতিমধ্যে আইফোন বিক্রির পূর্বাভাস পরিবর্তন করেছেন। তাঁরা বলছেন, এবারে আইফোন বিক্রি বাড়বে। নিক্কেই এশিয়ান রিভিউয়ের তথ্য অনুযায়ী, আইফোন ১১, আইফোন ১১ প্রো ও প্রো ম্যাক্সের উৎপাদন বাড়াতে বলেছে অ্যাপল।

আইফোনের উৎপাদন বেশিরভাগ বাড়ানো হয়েছে আইফোন ১১ এবং আইফোন ১১ প্রোর। ১০৯৯ মার্কিন ডলারের আইফোন ১১ প্রো ম্যাক্সের উৎপাদন কিছুটা বাড়ানো হয়েছে।

সম্প্রতি জার্মানির বিল্ড পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেন, এবছর আইফোন বিক্রির শুরুটা দারুণ হয়েছে। তিনি এতে ব্যাপক খুশি।

এই বছরের সেপ্টেম্বরে অ্যাপল নতুন তিনটি মডেলের আইফোন বাজারে আনার ঘোষণা দেয়। এবছর আইফোনের দাম কিছুটা কম রেখেছে তারা। নতুন আইফোনের দাম শুরু হয়েছে ৬৯৯ মার্কিন ডলার থেকে যেখানে আগের বছর আইফোন এক্সআরের দাম শুরু হয়েছিল ৭৪৯ মার্কিন ডলার থেকে। তথ্যসূত্র: আইএএনএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *