ন্যায্যতার জন্য মানবিক আচরণের আহবান

সমাজে শান্তি বজায় রাখতে মানুষের প্রতি মানুষের সহৃদয় ব্যবহারের বিকল্প নেই। সামাজিক ন্যায্যতার জন্য জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণি নির্বিশেষে সবার প্রতি সবার মানবিক আচরণ করতে হবে। আর তা শুরু করতে হবে নিজের ঘর থেকেই।

গতকাল বুধবার ডেইলি ষ্টার সেন্টারে বিশ^ উদারতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। উদারতা, মানবিকতা,সহৃদয়তা -এসব গুণ যে সমাজে খুবই জরুরি, তার সঙ্গে কেউ দ্বিমত পোষণ না করলেও খুব কম মানুষই এসবের চর্চা করেন বলে আক্ষেপ প্রকাশ করেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। তিনি বলেন, উদারতার বাণী সমাজে ছড়িয়ে দিতে হবে তা ঠিক। তবে এই চর্চা শুরু করতে হবে ঘর থেকে। ক্ষুদ্র পরিসর থেকে শুরু করলে এটি একসময় সমাজের রীতি হয়ে উঠবে বলে তিনি মত দেন।

অরাভজনক প্রতিষ্ঠান সম্মান ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন কর মূলত গৃহকর্মীদের সঙ্গে মানবিক আচরণ করতে মানুষকে উদ্বুদ্ধ করে এ প্রতিষ্ঠান। ঘর থেকেই শুরু হোক সামাজিক ন্যায়বিচর-এ সামনে রেখে সম্মান কার্যক্রম পরিচালনা করছে।

অনুষ্ঠানে সম্মানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রুবাইউল মোরশদেরে ডইেলি ষ্টার-এ প্রকাশতি স্বাস্থ্যবষিয়ক কলামরে বই হ্যাভ আ নাইস ডরে নতুন সংস্করণরে মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থতি ছলিনে সআিরপরি প্রতষ্ঠিাতা ভ্যালরেি আ টইেলর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *